অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ কয়েক দিন আগে প্রকাশ করা হয়েছে। এটি বাংলাদেশ সরকারের একটি স্বায়ত্তশাসিত সংস্থা। এই সংস্থাটি দেশের অভ্যন্তরীণ নৌ চলাচলকে নিয়ন্ত্রণ করে ।

প্রতিষ্ঠানটি নৌ পরিবহন উন্নয়ন ও নিয়ন্ত্রণ সহ নৌযান সমূহের সকল নীতিমালা এবং আইন প্রণয়ন করে করে থাকে। আপনি এই চাকরির খবরটি দেখতে পাচ্ছে আমাদের এই newsallw.com ওয়েবসাইট থেকে।

আপনি যদি চাকরির জন্য আগ্রহি হয়ে থাকেন তবে দেরি না করে চাকরি পেতে আজই আবেদন করুন অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনে।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন যাকে সংক্ষেপে BIWTC বলে এবং এর অফিশিয়াল ওয়েবসাইট www.biwtc.gov.bd-এ সর্বশেষ চাকরির বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন এর নিয়োগ এবং প্রয়োজনীয়তা যোগ্যতা নিচের সার্কুলার এ দেখুন।

বাংলাদেশ এর বেকাররা যুবকরা অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ ২০২২ খুবই পছন্দ করে এখানে খুব সহজেই অনলাইনে আবেদন করতে পারবেন ।

BIWTC চাকরি প্রার্থীদের জন্য একটি বিরাট সুযোগ এবং BIWTC চাকরির বিজ্ঞপ্তি চাকরি প্রার্থীদের জন্য চাকরি পাওয়ার একটি ভাল সুযোগ রয়েছে।

১৯৭২সালে, ১টি সরকারী এবং ৯টি বেসরকারী প্রতিষ্ঠান যুদ্ধের পর পরই দেশের সামগ্রিক ট্রাফিক এবং পরিবহন ব্যবস্থাকে অক্ষত রাখার জন্য রাষ্ট্রপতির আদেশ নং ২৮ অনুযায়ী, ৬১১টি বাণিজ্যিক এবং সহায়ক জাহাজের সাথে বাংলাদেশ অভ্যন্তরীণ শিপিং ট্যাক্সেশন (BIWTC) একীভূত করে এবং প্রতিষ্ঠা করে।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সকল তথ্য নিচে ইমেজ আকারে দেওয়া আছে সেখান থেকে বিস্তারিত দেখে নিন।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন এর আবেদনের সময়সীমা ৩১ মে ২০২২ এবং পদ সংখ্যা রয়েছে ৮৭ টি।

 

প্রতিষ্ঠান পরিচিতি

বাংলাদেশ দীর্ঘ ৯মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সাল ১৬ই ডিসেম্বর পৃথিবীর মানচিত্রে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়। তৎকালীন রেল, নৌ এবং সড়ক পরিবহন খাতের সমন্বয়ে যোগাযোগ মন্ত্রণালয় সৃষ্টি হয়।

পরবর্তীতে যোগাযোগ মন্ত্রণালয় এর কার্য পরিধি বাড়ানোর জন্য জাতীয় স্বার্থে যোগাযোগ মন্ত্রণালয়কে পুনর্বিন্যাস পূর্বক বন্দর, জাহাজ চলাচল এবং অভ্যন্তরীণ নৌ-পরিবহন মন্ত্রণালয় প্রতিষ্ঠা করা হয়েছিলো।

১৯৮৮ সালে জানুয়ারি মাসে বন্দর, জাহাজ চলাচল ও অভ্যন্তরীণ নৌ-পরিবহন মন্ত্রণালয়কে নৌ-পরিবহন মন্ত্রণালয় হিসেবে নামকরণ করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয় ৯টি দপ্তর ও সংস্থার মাধ্যমে নৌপথের যোগাযোগ, নিয়ন্ত্রণে এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, নাব্যতা বৃদ্ধি, নৌ-বন্দরসমূহের ব্যবস্থাপনা উন্নয়ন, সমন্বিত ড্রেজিং কার্যক্রম, চট্টগ্রাম সহ মংলা বন্দর এর উন্নয়ন, স্থল বন্দর উন্নয়ন, সমুদ্র পথে আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ ও অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক পরিমন্ডলে দক্ষ নাবিক তৈরীর দায়িত্বে কর্মরত রয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published.